Home / খেলাধুলা / শুক্রবার থেকে শুরু হচ্ছে ইয়ুথ ক্রিকেট লিগ

শুক্রবার থেকে শুরু হচ্ছে ইয়ুথ ক্রিকেট লিগ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে আগামীকাল শুক্রবার থেকে প্রথমবারের মতো শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ জাতীয় ক্রিকেট লিগ বা ইয়ুথ ক্রিকেট লিগ (ওয়াইসিএল)।

প্রতিযোগিতায় দেশের ৮টি বিভাগকে চারটি অঞ্চলে ভাগ করে খেলা অনুষ্ঠিত হবে। লংগার ভার্সন এই ম্যাচ অনুষ্ঠিত হবে চারদিনের।  ১৯ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা ও বরিশাল বিভাগের সমন্বয়ে গড়া সাউথ জোনের প্রতিপক্ষ নর্থ জোন।

একই দিনে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে ইস্ট জোন মুখোমুখি হবে সেন্ট্রাল জোনের। সিঙ্গেল লিগ পদ্ধতিতে খেলা শেষে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলবে।

আগামী ৮ মার্চ চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

এদিকে প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য ইতিমধ্যে দলগুলো চট্টগ্রামে পৌঁেছছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশগ্রহণ করা ক্রিকেটাররাও এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। যদিও যুব টাইগার অধিনায়ক মেহেদী হাসান মিরাজ প্রথম ম্যাচে খেলছেন না। আর মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে গতকাল বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছে দক্ষিণাঞ্চল দল।

বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত তারা অনুশীলন করে। আজ বৃহস্পতিবার অনুশীলনে আরও একবার নিজেদের ঝালিয়ে নিবে তারা। দক্ষিণাঞ্চল দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন বিসিবির ডেভলেপন্টের খুলনা বিভাগের দায়িত্বে থাকা কোচ মনোয়ার আলী মনু। সহকারি কোচ হিসেবে থাকবেন বিসিবির যশোর জেলা কোচ আজিমুল হক।

 

দক্ষিণাঞ্চল দল : জালাল উদ্দিন রুমি, আফহিফ হোসেঈন, আব্দুল কাইয়ুম তুহিন, আশিকুর রহমান, সাইফুল হায়হাত হৃদয়, রাব্বি হোসেঈন, সিফাত মিয়া, রিয়াজুল ইসলাম রচি, শাওন গাজী, হাবিবুল্লাহ হাবিব, আব্দুল হালিম, সানজিত হোসেঈন চৌধুরী সানিম, ফারদিন হোসেইন, আব্দুলল্লাহ আল সাহইফ অন্তর, সামির মাহমুদ কুতিবউদ্দীন।

 

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *