Home / খেলাধুলা / ইংল্যান্ড সিরিজের আগে বিসিএল বা এনসিএল আয়োজনের পরিকল্পনা বিসিবির

ইংল্যান্ড সিরিজের আগে বিসিএল বা এনসিএল আয়োজনের পরিকল্পনা বিসিবির

গুলশান ট্র্যাজেডির পর ইংল্যান্ড সিরিজ আদৌ মাঠে গড়াবে কিনা তা নিয়ে শঙ্কা কাটেনি এখনো। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যথেষ্ট আশাবাদী ইংল্যান্ডের বাংলাদেশ সফরে আসার ব্যাপারে। তাই কিভাবে এই সিরিজের আগে খেলোয়াড়দের সর্বোচ্চ প্রস্তুতি নিশ্চিত করা যায় সে ব্যাপারেই তোড়জোড় চলছে বোর্ডের ভেতরে।

সর্বশেষ খবর হল, ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি হিসেবে বিসিএল বা এনসিএল আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাংলাদেশের টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

টেস্ট ক্রিকেট থেকে অনেকদিন হল দূরে সরে আছে টাইগাররা। ইংল্যান্ড সিরিজে প্রায় ১৫ মাস পর পাঁচ দিনের ফরম্যাটে মাঠে নামার কথা মুশফিকদের। তাই এজন্য খেলোয়াড়দের শারীরিকভাবে প্রস্তুত করে তুলতে বাড়তি নজর দিচ্ছে বিসিবি।

“আমরা আন্তর্জাতিক পর্যায়ের ক্রিকেট, বিশেষ করে টেস্ট খেলি না অনেকদিন। তাই খেলোয়াড়দের ফিটনেস কোন পর্যায়ে আছে সে ব্যাপারে খেয়াল রাখতে হবে আমাদের। আমরা সব খেলোয়াড়কে ফিট পেতে চাই। আর সেজন্য তিন সপ্তাহের মত সময় পাব,” বলেন সুজন।

এরপরই তিনি বলেন সম্ভাব্য বিসিএল বা এনসিএল আয়োজনের কথা। “ইংল্যান্ড সিরিজের আগে আমরা চাই ছেলেরা কিছু লঙ্গার ভার্সনের ম্যাচ খেলুক। চার দিনের ফরম্যাটের দুইটি ঘরোয়া লিগ আছে আমাদের — বিসিএল আর এনসিএল। এর যেকোন একটি আয়োজন করা যেতে পারে। আমরা চাই জাতীয় দলের খেলোয়াড়রা দুই থেকে সর্বোচ্চ তিনটি ম্যাচ খেলুক।”

সুত্রঃ বিডিক্রিকটিম ডট কম

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *