Home / খেলাধুলা / জ্যামাইকাকে জেতালেন সাকিব

জ্যামাইকাকে জেতালেন সাকিব

একই মাঠে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের আরেকটি ম্যাচ। এবং আগের খেলায় ম্যাচ সেরা পারফরম্যান্স করা সাকিব আল হাসান জ্বলে উঠলেন আবার। গায়ানার বিপক্ষে অপরাজিত ফিফটিতে দলকে বাঁচিয়ে জয় এনে দিয়েছিলেন। এবার ব্যাটে বলে দুর্দান্ত বিশ্বের অন্যতম সেরা এই অল রাউন্ডার। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স তার। ১৭ বলে ৩৪ রান করে অপরাজিত ছিলেন। এরপর ২ ওভারে ২ রানে নিয়েছেন ২ উইকেট। সাকিবের অল রাউন্ড নৈপুণ্যে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে ১০৮ রানের বড় জয় পেয়েছে জ্যামাইকা তাল্লাওয়াহস।

রবিবার এই খেলায় জেতায় ৬ ম্যাচে ৯ পয়েন্ট এখন শিরোপার দাবিদার সাকিবদের জ্যামাইকা। একটি ম্যাচ বেশি খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। এবার কিংস্টনের স্যাবাইনা পার্কে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৮৩ রান তোলে জ্যামাইকা। এরপর ১৫.৫ ওভারে মাত্র ৭৫ রানে অল আউট করে প্যাট্রিয়টসদের।

ব্যাট করতে নেমে ২০ রানে ২ উইকেট হারায় জ্যামাইকা। অধিনায়ক ক্রিস গেইল ১ রানেই আউট। ম্যাচের সেরা কুমার সাঙ্গাকারা ৪৭ বলে ৬৫ রানের ইনিংস খেলেছেন। প্রথমে রভম্যান পাওয়েলের (৩৫) সাথে ৭৪ রানের জুটি গড়েছেন। এরপর আন্দ্রে রাসেলের (১৬) ৪৫ রান যোগ করেছেন চতুর্থ উইকেটে। লঙ্কান সাঙ্গাকারা যেখানে দলের স্কোর নিয়েছিলেন সেখান থেকে দলকে বড় সংগ্রহ এনে দেওয়ার কৃতিত্ব বাংলাদেশের তারকা সাকিবের। ১৬তম ওভারে ক্রিজে এসেছেন তিনি। তারপর রীতিমতো ঝড় তোলা ১৭ বলের ইনিংসে ৫টি চারের ও একটি ছক্কার মার মেরেছেন। টানা দুই ম্যাচে চমৎকার ব্যাটিং করে অপরাজিত থেকে গেলেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। হার না মানা ৫৪ রান করেছিলেন আগের ম্যাচে।

বড় টার্গেটের পেছনে ছুটে ১২ রানে ২ উইকেট হারালেও সামলে উঠছিল প্যাট্রিয়টস। কিন্তু ঠিক ৫৩ রানে গিয়ে ৪টি উইকেট হারিয়ে ফেলে ১২ বলের মধ্যে। এক ওভারে দুই উইকেট নেন পেসার কেসরিক উইলিয়ামস। তার শিকার জোনাথন কার্টার ও ইভিন লুইস। ব্যাড হজ ও ডেভন থমাস কোনো রান না করেই বিদায় নেন। পরের আঘাতটি সাকিবের। ১২তম ওভারে বল হাতে পেলেন এই বাঁ হাতি স্পিনার। শামার ব্রুকসকে আউট করে প্যাট্রিয়টসদের আরো বিপদের দিকে ঠেলে দেন সাকিব। ১৫তম ওভারে ফিরে লোয়ার অর্ডারের তাবরাইজ শামসিকে শিকার বানিয়ে প্রতিপক্ষকে শেষ করে দেওয়ার পথ করেছেন। এবারের সিপিএলে এই ম্যাচেই সাকিব দেখিয়েছেন সেরা অল রাউন্ড নৈপুণ্য।

7 July 2016; Shakib Al Hasan of Jamaica Tallawahs appeals for the dismissal of Jason Mohammed of Guyana Amazon Warriors during Match 9 of the Hero Caribbean Premier League between Guyana Amazon Warriors and Jamaica Tallawahs at Guyana National Stadium in Providence, Guyana. Photo by Randy Brooks/Sportsfile

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *