Home / খেলাধুলা / অভিষেক ম্যাচেই সাসেক্সের জয়ের নায়ক মুস্তাফিজ

অভিষেক ম্যাচেই সাসেক্সের জয়ের নায়ক মুস্তাফিজ

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্টে এসেক্সের বিপক্ষের ম্যাচ দিয়ে তৃতীয় বাংলাদেশী হিসেবে কাউন্টিতে অভিষেক হলো বাংলাদেশের প্রতিভাবান পেসার মুস্তাফিজুর রহমানের। তাও যেনতেন অভিষেক নয়, এ যেন পুরো স্বপ্নের মতো অভিষেক। মিলসের বলে নিক ব্রোনের ক্যাচ তালুবন্দী করার মধ্য দিয়ে শুরু, আর শেষটা ম্যাচ জয়ের মধ্যমণি হয়ে মাঠ ছাড়ার মধ্য দিয়ে।

২০১ রানের লক্ষ্যমাত্রায় খেলতে নেমে শুরুটা ভালো করলেও মাঝপথে এসে বালির ঘরের মতো ভেঙ্গে পড়তে থাকে এসেক্সের ইনিংস। মাত্র ১৩ ওভারে ১২১ রান তুলে ফেললেও, হঠাৎ শুরু হওয়া ঝড়ে সব তছনছ  হয়ে যায় এসেক্সের। যার জন্য অবশ্য বংলাদেশের প্রতিভাবান বোলার মুস্তাফিজুর রহমানকে কৃ্তিত্ব না দিলেই নয়। ডেথ ওভারে বল করতে এসে নিজের জাত চিনিয়ে একের পর এক দুর্দান্ত ডেলিভারিতে ব্যাটসম্যানদের বোকা বানানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিতে থাকেন তিনি। বোপারা দিয়ে উইকেট শিকারের যাত্রা শুরু করে, বলহাতে অসাধারণ নৈপূণ্য প্রদর্শন করে মাঠ ছাড়েন দলকে ২৪ রানের ব্যবধানে জিতিয়ে।

এসেক্সের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে লরেনের ব্যাট থেকে, এছাড়া রবি বোপারা ৩২ রান করেন। সাসেক্সের পক্ষে অভিষিক্ত মুস্তাফিজ ৪ ওভার বল করে মাত্র ২৩ রান খরচ করে মূল্যবান ৪ উইকেট তুলে নেন মুস্তাফিজ।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে সাসেক্স। ইনিংসের প্রথম থেকেই আক্রমাণাত্বক খেলতে থাকে দুই উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস নাস ও লুক রাইট। ৫.১ ওভারে ৪৩ রান যোগ করে এ দুই ব্যাটসম্যান। এরপর নাস ২৫ ও রাইট ৩২ রান করে আউট হলে ৭.৫ ওভারে দলীয় ৬৩ রানে ২ উইকেট হারায় সাসেক্স। দারুণ খেলতে থাকা দুই ক্রিকেটারের বিদায়ের ভেঙ্গে না পড়ে আপন গতিতে খেলতে থাকে দলটি।

মাঝপথে দ্রুতগতিতে কয়েকটি উইকেট হারালেও, ব্যাটসম্যানদের দৃঢ়তায় বিপর্যয় কাটিয়ে উঠে, বড় সংগ্রহের পথে এগোতে থাকে দলটি। ক্রিজে নামা আট ব্যাটসম্যানের মধ্যে একজন ছাড়া বাকি সবাই ব্যক্তিগত সংগ্রহকে দুই অংকের ঘরে নিয়ে যাওয়ার পাশাপাশি জর্ডানের দ্রুতগতির ২৮ বলের ৪৫ রানের সুবাদে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২০০ রান জমা করে সাসেক্স।

এসেক্সের বোলারদের মধ্যে রবি বোপারা ৩২ রান দিয়ে ২ টি উইকেট, কুইন, ন্যাপিয়ার ১টি করে উইকেট নেন।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *