Breaking News
Home / আন্তর্জাতিক খবর / জাপানের সর্বোচ্চ পর্বতশিখরে ফ্রি ওয়াইফাই সুবিধা!

জাপানের সর্বোচ্চ পর্বতশিখরে ফ্রি ওয়াইফাই সুবিধা!

image_242801.mountfuji1

জাপানের সর্বোচ্চ পর্বত মাউন্ট ফুজি। সম্প্রতি এ পর্বতশিখরে বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।
১০ জুলাই মাউন্ট ফুজির এ বিনামূল্যের সার্ভিস উন্মুক্ত করা হয়। পর্বতারোহীরা পর্বতটির শীর্ষে আরোহনের মৌসুমে এ সুবিধা পেয়ে উপকৃত হবেন বলে আশা করছে কর্তৃপক্ষ।
জাপানে বিনামূল্যের ওয়াইফাই ইন্টারনেট সুবিধার অভাব রয়েছে। বিদেশি পর্যটকরা জাপানে গিয়ে প্রায়ই এজন্য অবাক হন। আর মাউন্ট ফুজিতে এ সুবিধা যোগ করায় পর্যটকরা সেখানে উষ্ণ অভ্যর্থনার পাশাপাশি বিনামূল্যের ইন্টারনেট ব্যবহার করতে পারবেন বলে আশা কর্তৃপক্ষের।
এ বিনামূল্যের ওয়াইফাই ইন্টারনেট সুবিধা প্রদান করা সম্ভব হয়েছে জাপানের শীর্ষস্থানীয় মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান এনটিটি ডোকোমোর কারণে। এ প্রতিষ্ঠানটি সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সহায়তায় প্রকল্পটি বাস্তবায়ন করেছে।
১২,৩৩৮ ফুট উঁচু পর্বতটির শিখরে ওয়াইফাই ইন্টারনেট সরবরাহ করার জন্য আটটি হটস্পট স্থাপন করা হচ্ছে। এতে আরও যোগ করা হচ্ছে হাইকিং কোর্স। তিনটি হটস্পট পর্বতটির শীর্ষস্থানের কাছাকাছি থাকায় পর্যটকরা সেগুলো ব্যবহার করে বিনামূল্যে টুইটার, ফেসবুক ও ইন্সটাগ্রামের মতো সাইটগুলোতে সহজেই তথ্য আপডেট করতে পারবেন।
২০১৪ সালে ফুজি পর্বতে ৫০ হাজার বিদেশি পর্যটক আরোহণ করে। এ বছর তার চেয়েও বেশি পর্যটক আশা করছে কর্তৃপক্ষ। এ লক্ষ্যেই তাদের বাড়তি সুযোগ সুবিধা প্রদান করা হচ্ছে।

 

 

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *