Home / বিনোদন / খুলনা বিভাগ / আগস্টের কলঙ্কিত ইতিহাস ও দু:সহ স্মৃতি ছাত্রলীগ ভুলবে না:এইচ. এম বদিউজ্জামান সোহাগ

আগস্টের কলঙ্কিত ইতিহাস ও দু:সহ স্মৃতি ছাত্রলীগ ভুলবে না:এইচ. এম বদিউজ্জামান সোহাগ

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট :  ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বাগেরহাট জেলা আ. লীগের সদস্য এইচ. এম বদিউজ্জামান সোহাগ বলেছেন, ‘১৯৭৫সালের ১৫ আগস্টের কলঙ্কিত ইতিহাস ও দু:সহ স্মৃতি ছাত্রলীগ কখনো ভুলবে না। জাতির জনককে ওইদিন স্বপরিবারে হত্যা করে বাঙাগালী জাতিকে চির ঋণী করে রেখেছে এদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে। ছাত্রলীগ ওই ঋণ কোনদিন শোধ করতে না পারলেও বাংলার মাটিতে আর কোন ১৫ ও ২১ আগস্টের পুণরাবৃত্তি হতে দিবেনা’।

বৃহস্পতিবার বেলা ১১টায় বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরপার্কে অনুষ্ঠিত এক শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় সোহাগ এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগ শোক সভা, দোয়া অনুষ্ঠান ও গণভোজের আয়োজন করে।

ছাত্রলীগের সাবেক সভাপতি সোহাগ সভায় আরো বলেন, ‘ছাত্রলীগের আচরনে যেন কেউ ব্যাথিত না হয়। ছাত্রলীগ করতে হলে সুশিক্ষা ও সাংগঠনিক নিয়ম নীতি অর্জন করতে হবে’।

শোকসভায় সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবাইদুর রহমান টিটু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি মো. লিয়াকত আলী খান।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, আ. লীগ নেতা ডা. মোসলেম উদ্দিন, মো. হাবিবুর রহমান, খ.ম লুৎফর রহমান, মো. শাহজাহান আলী, মোশারেফ হোসেন চাষী, কমলেশ চন্দ্র বেপারী, শরণখোলা উপজেলা ভাইচ চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, যুবলীগ নেতা খান হাসিবুর রহমান ও মো. রাসেল
হাওলাদার।

এ ছাড়াও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পদক আবু ফয়েজ নিশাত, পৌর শাখার সভাপতি মনির হোসেন রাজ্জাক, কলেজ শাখার সভাপতি বায়জীদ শিকদার, সাধারণ সম্পাদক নেয়ামুল ইসলাম নাইম ও শরণখোলা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. হাসান মীর বক্তৃতা করেন।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *