Breaking News
Home / মোবাইল টিপস / উইন্ডোজ ফোনের মোড় ঘুরিয়ে দেবে লুমিয়া ৯৫০

উইন্ডোজ ফোনের মোড় ঘুরিয়ে দেবে লুমিয়া ৯৫০

এ বছরের শেষের দিকে বাজারে আসতে পারে মাইক্রোসফট লুমিয়া ৯৫০ এবং লুমিয়া ৯৫০ এক্সএল। স্মার্টফোন বাজারে টেক্কা দেওয়ার মতো সব ফিচারই থাকবে এই দুটি স্মার্টফোনে।

lumia950

 

স্মার্টফোন ব্যবসায় খুব একটা সুবিধা করতে পারেনি মাইক্রোসফট। স্মার্টফোন ব্যবসা বন্ধ করে দেবে, এমন কথা শোনা গিয়েছিল কয়েকদিন আগে। তবে মাইক্রোসফট স্মার্টফোন ব্যবসা বন্ধ না করার কথাই জানিয়েছে। এর পরিবর্তে এই টেক জায়ান্ট এমন কিছু লুমিয়া ফোন নিয়ে কাজ শুরু করেছে যা উইন্ডোজ ফোনের ভাগ্য পরিবর্তন করে দিতে সক্ষম বলে মনে করা হচ্ছে।

এমনই একটি স্মার্টফোন লুমিয়া ৯৫০। জানা গেছে, এ বছরের শেষের দিকে স্মার্টফোনটি উন্মুক্ত করা হতে পারে। আর এর সাথে লুমিয়া ৯৫০এক্সএল মডেলের আরও একটি স্মার্টফোন আনা হতে পারে।

আইটি হোম নামক একটি প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট জানিয়েছে, এ বছরের অক্টোবর নভেম্বর নাগাদ স্মার্টফোনটি বাজারে আসতে পারে। এতে থাকতে পারে মেটাল বডি, রিমুভেবল ব্যাটারি প্রভৃতি। তবে এর বড় ফিচার হবে এর অপারেটিং সিস্টেম, উইন্ডোজ ১০।

লুমিয়া ৯৫০ এ থাকবে ৫.২ ইঞ্চি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮০৮ প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি স্টোরেজ, ২০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা প্রভৃতি ফিচার। এছাড়াও দীর্ঘস্থায়ী ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিও থাকতে পারে স্মার্টফোনটিতে। অন্যদিকে লুমিয়া ৯৫০ এক্সএল মডেলেও থাকছে প্রায় একই ফিচার। তবে এর ডিসপ্লে সাইজ হবে ৫.৭ ইঞ্চি, চিপসেট হিসেবে থাকবে স্ন্যাপড্রাগন ৮১০ ও ব্যাটারি হবে ৩,৩০০ মিলিঅ্যাম্পিয়ার।

সব মিলিয়ে বাজারে প্রতিযোগিতা করতে সক্ষম, এমন সব ফিচারই থাকছে স্মার্টফোন দুটিতে। এখন দেখার পালা মাইক্রোসফট এখানে কতোটা সফল হয়।

 

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *