Home / বাংলাদেশ / ঢাকা বিভাগ / নদী ভাঙ্গনের কবলে ধ্বংস প্রায় ঐতিহ্যবাহী ভাগ্যকুল বাজার

নদী ভাঙ্গনের কবলে ধ্বংস প্রায় ঐতিহ্যবাহী ভাগ্যকুল বাজার

তাইজুল ইসলাম উজ্জ্বল:- মুন্সিগঞ্জ, বিক্রমপুরের শ্রীনগর উপজেলার ঐতিহ্যবাহী ভাগ্যকুল বাজার নদী ভাঙ্গনের কবলে ধ্বংসের দ্বার প্রান্তে এসে পৌছেছে। এরি মধ্যে নদীগর্ভে বিলিন হয়ে গেছে ভাগ্যকুল বাজারের অংশ ছারাও প্রায় তিন কিলোমিটার এলাকা। ভাগ্যকুলের এক বৃদ্ধের সাথে কথা বলে জানাযায় নদীগর্ভে বিলিন এলাকায় নূরপুর নামের একটি গ্রাম ছিলো, ভাগ্যকুল বাজারের পশ্চিম দহ্মীন কোনে গ্রাম টির অবস্থান ছিলো যা বর্তমানে নদীগর্ভে বিলিন হয়ে গেছে।

সরজমিনে ভাগ্যকুল বাজার পরিদর্শনে দেখাযায় ভাগ্যকুল বাজার নদীগর্ভে বিলিন হয়ে বাজারের মাছ হাটার অর্ধেক টা নদীগর্ভে বিলিন হয়ে গেছে। নদী বর্তমানে ভাগ্যকুল বাজারের জনকল্যাণ পর্যন্ত এসে পৌছেছে। এরি মধ্যে বাজারের প্রায় দুই শতাধিক দোকান নদীগর্ভে বিলিন হয়ে গেছে।

এলাকাবাসী ও ভাগ্যকুল বাজারের কিছু দোকানদার খুবি দুঃখের সঙ্গে জানান, আমাদের ভাগ্যকুল ইউনিয়নে নেতার অভাব নেই, জনপ্রতিনিধি ও রয়েছে অথচ বিক্রমপুরের ঐতিহ্যবাহী ভাগ্যকুল বাজার টি অযত্ন, অবহেলা ও সংরক্ষণ অভাবে নদীগর্ভে বিলিন প্রায়। এলাকাবাসী জানান বর্তমানে শীত মৌসুম এ সময়টা নদী সান্ত থাকে এসময় যোদি ঐতিহ্যবাহী বিক্রমপুরের ভাগ্যকুল বাজারটি মেরামতের উদ্যোগ গ্রহণ করা হতো তাহলে ভাগ্যকুল বাজার টি পদ্মানদীর ভাঙ্গনের হাত থেকে রহ্মাপেতো।

ঐতিহ্যবাহী বিক্রমপুরের ভাগ্যকুল বাজার রহ্মার্থে উদ্যোগ গ্রহণের জন্য জনপ্রতিনিধি, সরকারের কর্তাব্যক্তিদের সু-দৃষ্টি কামনা করছেন ভাগ্যকুলবাসী।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *